মাসে ৩০ হাজার টাকা আয় করার উপায়

প্রতি মাসে ৩০ হাজার টাকা আয় করার উপায় সম্পর্কে জানানোর জন্য আজকের এই আর্টিকেলটি প্রস্তুত করা হয়েছে। আপনি যদি আমাদের লেখাটি সম্পূর্ণ মনোযোগ দিয়ে পড়েন। তাহলে আশা করা যায় মাসে ৩০০০০ টাকা ইনকাম করার বিষয়ে বিস্তারিত ধারণা পেয়ে যাবেন।

Advertisement

বর্তমানে অনলাইন থেকে অফলাইন পর্যন্ত প্রায় বিভিন্ন সেক্টরে কাজ করে মাসে অন্তত ত্রিশ হাজার টাকা আয় করা যায়। আপনি যদি আমাদের দেখানো কাজগুলো পার্ট টাইম হিসেবে শুরু করেন তারপরও অনেক টাকা ইনকাম করতে পারবেন।

মাসে ৩০ হাজার টাকা আয় করার উপায়
মাসে ৩০ হাজার টাকা আয় করার উপায়

এমন কিছু অনলাইন এবং অফলাইন ইনকাম সম্পর্কে জেনে নেই। যেগুলো করে মাসে ৩০ হাজার টাকা ইনকাম করা যাবে।

প্রতি মাসে ৩০ হাজার টাকা আয় করার উপায়

আপনারা কিভাবে প্রতিমাসে অন্তত 30 হাজার টাকা ইনকাম করতে পারবেন সে বিষয়ে আমরা নিচের অংশে বিস্তারিত আলোচনা করেছি।

মাসে 30 হাজার টাকা আয় করা যে, সকল পদ্ধতি তুলে ধরা হয়েছে। সেগুলোর মধ্যে একটি যদি আপনি সঠিক ভাবে অনুসরণ করে কাজ করতে পারেন। তাহলে মাস শেষে ৩০ হাজার টাকা অবশ্যই ইনকাম করতে পারবেন।

Advertisement

তো আসুন জেনে নেয়া যাক প্রতি মাসে 30000 টাকা আয় করার সেরা উপায় গুলো।

ব্লগিং

প্রতি মাসে ৩০০০০ টাকা ইনকাম করার সব থেকে বড় মাধ্যম হলো ব্লগিং। আপনারা ভালোভাবে ব্লগিং শিখতে চাইলে আপনাকে পেইড কোর্স করতে হবে।

আপনার চাইলে, সহজ ইনকাম ডট কম ডট বিডি ওয়েবসাইটে অ্যাকাউন্ট রেজিস্ট্রেশন করে ব্লগিং কোর্স অনেক স্বল্পমূল্যে করতে পারবেন।

ব্লগিং এমন একটি প্রক্রিয়ার যেখানে একটি ব্লগ বা ওয়েবসাইট তৈরি করে, লেখালেখি করার মাধ্যমে গুগল এডসেন্স দ্বারা ইনকাম করা যায়। তাই আপনি যদি ব্লগিং সেক্টরে টাকা ইনকাম করতে আগ্রহ থাকেন। তাহলে, সহযোগী ডট কম ডট বিডি ওয়েবসাইটের মাধ্যমে কোর্স করতে পারেন।

ব্লগিং বিষয়ে কোর্স শেষ করার পরে আপনারা অনলাইনে একটি ওয়েবসাইট বানিয়ে। প্রতিমাসে ৩০ হাজার টাকা থেকে শুরু করে ৫০ হাজার টাকা পর্যন্ত রোজগার করতে পারবেন নিজের ঘরে বসেই।

ডাটা এন্ট্রি

আপনি চাইলে ডাটা এন্টি কাজ করেও অনলাইন থেকে ৩০ হাজার টাকা সহজেই রোজগার করতে পারবেন। ডাটা এন্ট্রি করে ইনকাম করতে চাইলে আপনাকে অনলাইন ভিত্তিক ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসগুলোতে কাজ সংগ্রহ করতে হবে।

পার্ট টাইম ব্যবসা

আপনার চাইলে অনলাইনে বিভিন্ন মার্কেটিং প্ল্যাটফর্ম এর সাথে জড়িত হয়ে, পার্ট টাইম ব্যবসা করে প্রতি মাসে ৩০ হাজার টাকা ইনকাম করতে পারবেন।

এছাড়া আপনার যদি কোন পণ্য বিক্রয় যোগ্য ব্যবসা প্রতিষ্ঠান থাকে। তাহলে সেই পণ্যগুলো অনলাইনের মাধ্যমে, বিক্রি করে মাসে ৩০ হাজার টাকার বেশি ইনকাম করতে পারবেন।

ইন্টেরিয়র ডিজাইন

বর্তমানে দারুন একটি পেশা হলো ইন্টেরিয়র ডিজাইন। আপনাদের মধ্যে যদি অফিস বা বাড়ি কিভাবে সাজালে সুন্দর হবে, সে বিষয়ে সৃজনশীলতা জ্ঞান থাকে। তাহলে সে ধারণা অনুযায়ী ইন্টেরিয়র ডিজাইনারের কাজ করে প্রতি মাসে ৩০ হাজার টাকা ইনকাম করতে পারবেন।

সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্ট

অনলাইন সেক্টরে ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস গুলিতে, সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্ট এর প্রচুর কাজ আছে। আপনি যদি সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্টের কাজে যুক্ত হতে পারেন।

তাহলে সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্ট এর কাজ করে মাসে অন্তত ত্রিশ হাজার টাকা রোজগার করতে পারবেন।

কন্টেন্ট রাইটিং

কনটেন্ট রাইটিং এমন একটি পেশা আপনার যদি লেখালেখি করতে, ভালো লাগে তাহলে সেই লেখা গুলো বিভিন্ন বাংলা এবং ইংরেজি ব্লগ সাইটে লিখে ইনকাম করতে পারবেন।

আর আপনি যদি ইংরেজিতে ভালো পারদর্শী হতে পারেন। তাহলে ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসগুলোতে যুক্ত হয়ে ইংলিশ কনটেন্ট লিখে প্রতিদিন ডলার ইনকাম করতে পারবেন।

এছাড়া আপনি যদি বাংলা ভাষায় লেখালেখি করতে পারদর্শী হন তাহলে বাংলাদেশী বিভিন্ন ব্লগ ওয়েব সাইটে একাউন্ট রেজিস্ট্রেশন করে, কন্টেন্ট লেখার মাধ্যমে মাসে ত্রিশ হাজার টাকা ইনকাম করতে পারবেন নিজের ঘরে বসে।

কোচিং সেন্টার

কোচিং সেন্টারের মাধ্যমে আপনারা মাসে ত্রিশ হাজার টাকা ইনকাম করার সুযোগ পেয়ে যাবেন। অনলাইনে কোচিং সেন্টার স্থাপন করে ইনকাম করতে চাইলে, আপনাকে অবশ্যই একটি ইউটিউব চ্যানেল ক্রিয়েট করতে হবে।

তারপর সেখানে আপনি যে বিষয়ে ভালো বোঝাতে পারেন। সে বিষয়ে বিভিন্ন টিউটোরিয়াল কোর্স তৈরি করে আপলোড করবেন। যার বিনিময়ে বিভিন্ন শিক্ষার্থীদের কাছে আপনার কোর্স বিক্রি করতে পারবেন।

সে সাথে আপনার ইউটিউব চ্যানেল, গুগল এডসেন্স মনিটাইজেশন করে বিজ্ঞাপন দেখানোর মাধ্যমে ইনকাম করতে পারবেন আপনার কোচিং সেন্টার টিউটোরিয়াল আপলোড করে।

ট্রান্সলেশন সার্ভিস

আপনার মধ্যে যদি ট্রান্সলেশন করার যথেষ্ট যোগ্যতা থাকে তাহলে আপনি, ফ্রিল্যান্সিং অনলাইন মার্কেটপ্লেসগুলোতে ট্রান্সলেশন সার্ভিস প্রদান করে মাসে ত্রিশ হাজার টাকা ইনকাম করতে পারবেন।

তো আপনারা এতক্ষণ জানতে পারলেন অনলাইন থেকে কিভাবে মাসে ৩০০০০ টাকা আয় করা যায়। এখন আমি আপনাদের সুবিধার্থে জানাবো, অফলাইনে কিভাবে আপনারা মাসে 30000 টাকা ইনকাম করবেন তার কিছু উপায় ।

হাঁসের খামার

বর্তমান সময়ে হাঁসের খামার করে অনেকেই স্বাবলম্বী হয়ে উঠছে। তাই আপনি যদি হাঁসের খামার দিতে পারেন তাহলে হাঁসের খামারের মাধ্যমে মাসে ৩০ হাজার টাকা ইনকাম করতে পারবেন। নিজের বসতবাড়িতে অবস্থান করে।

ব্রয়লার মুরগি

আমাদের বাংলাদেশের বয়লার মুরগির চাহিদা সারা বছর সমান থাকে। তাই আপনি যদি নিজের বাড়িতে বয়লার মুরগির একটি ফার্ম স্থাপন করতে পারেন তাহলে সেখান থেকেও প্রতি মাসে ৩০ হাজার টাকা আয় করতে পারবেন।

মাছ চাষ

আপনার এলাকায় যদি নিজস্ব কোন পুকুর থাকে, সেক্ষেত্রে মাছ চাষ করে ইনকাম করতে পারবেন। কিন্তু আপনার নিজস্ব যদি বাৎসরিক ভিত্তিতে পুকুর লিজ নিয়ে মাছ চাষ করে মাসে 30 হাজার টাকা ইনকাম করার পথ বেছে নিতে পারেন।

শেষ কথাঃ

তো বন্ধুরা আপনার যারা মাসে ৩০০০০ টাকা আয় করার উপায় খুঁজছিলেন। তাদের সুবিধার্থে আমরা অনলাইন ভিত্তিক এবং অফলাইন ভিত্তিক বিভিন্ন কাজের সন্ধান দিয়ে দিয়েছি।

এখন আপনার পছন্দ অনুযায়ী যে কোন একটি সেক্টরে কাজ করে, মাসে ৩০ হাজার টাকা আয় করা শুরু করে দিতে পারেন।

ধন্যবাদ।

Advertisement

Leave a Comment