অন্যের কল লিস্ট বের করা সফটওয়্যার ডাউনলোড করুন।

অন্যের কল লিস্ট বের করার সফটওয়্যার : বর্তমান সময়ে অনেকেই জানতে চাই আমাদের ব্যবহার করা মোবাইল দিয়ে অন্য কারো মোবাইলের কল লিস্ট দেখতে পারবো কি?

Advertisement

বিশেষ করে, অনেক সময় আমাদের প্রিয়জন কার সাথে কথা বলছে ।কার সাথে এসএমএস করছে সে বিষয়ে জানতে আগ্রহী থাকে।

সেজন্য অনেক সময় মাথায় প্রশ্ন চলে আসে যে, অন্যের কললিস্ট বের করার কোন সফটওয়্যার আছে কি। যে সফটওয়্যার ব্যবহার করে অন্যের মোবাইল হাতে না নিয়েও কললিস্ট চেক করা যাবে।

অন্যের কল লিস্ট বের করা সফটওয়্যার
অন্যের কল লিস্ট বের করা সফটওয়্যার

তাই আপনিও যদি অন্যের কললিস্ট বের করার সফটওয়্যার সম্পর্কে জানতে চান? তাহলে আজকের লেখা আর্টিকেলটি শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়ুন।

আজকের এই পোস্ট মূলত অন্যের কললিস্ট বের করার সফটওয়্যার ডাউনলোড করার বিষয়ে প্রস্তুত করা হয়েছে। তাই এ বিষয়ে বিস্তারিত আলোচনা শুরু করছি।

Advertisement

অন্যের কল লিস্ট বের করার উপায় জানতে চান?

আমাদের বাংলাদেশে বিভিন্ন ধরনের সেম কোম্পানি রয়েছে। তার মধ্যে উল্লেখযোগ্য জনপ্রিয় সিম কোম্পানি হল- গ্রামীণফোন, বাংলালিংক, রবি, এয়ারটেল, টেলিটক ইত্যাদি।

আমাদের বাংলাদেশে এই ভিন্ন ভিন্ন সিম কোম্পানি গুলোর কল লিস্ট বের করার জন্য বিভিন্ন পদ্ধতি অবলম্বন করা যায়।

তাই আপনি যাদের কল লিস্ট বের করতে আগ্রহী, সে কোন সিম কোম্পানির সিম ব্যবহার করছে সে সম্পর্কে প্রথমে জানতে হবে।

আমরা এখানে আপনাকে আলাদা আলাদা সেম কোম্পানির কল লিস্ট কিভাবে বের করতে হয়। সে বিষয়ে সঠিক ধারণা দেয়ার চেষ্টা করব।

তাই চলো নিচে দেওয়া পদ্ধতি গুলো কিভাবে ব্যবহার করে, অন্যের কল লিস্ট বের করবেন। সে বিষয়ে জেনে নেয়া যাক।

গ্রামীন সিমের কল লিস্ট বের করার নিয়ম

আপনি যদি অন্য কোন ব্যক্তির গ্রামীণফোনের কল লিস্ট বের করতে চান? সেক্ষেত্রে আপনাকে মোবাইলে অবশ্যই মাই জিপি অ্যাপ ডাউনলোড করতে হবে।

আপনার যে গ্রামীন সিমের কল লিস্ট বের করতে চাচ্ছেন? সেই নাম্বারটা দিয়ে লগইন করবেন।

মাই জিপি অ্যাপ লগইন করতে গেলে আপনাকে সেই নাম্বারে একটি পিন কোড পাঠাতে হবে। আর আপনাকে যে কোন ভাবে, সেই মোবাইলে আসা পিন কোডটি সংগ্রহ করতে হবে।

মাই জিপি অ্যাপ লগইন করার সাথে সাথে, আপনি সিমের বিভিন্ন ধরনের তথ্য গুলো দেখতে পারবেন। যেমন সে সিমের বর্তমান ব্যালেন্স কত, ইন্টারনেট ডাটা কত সহ আরো বিভিন্ন তথ্য দেখতে পারবেন।

তারপর আপনার একটু নিচের দিকে গেলে আরো বেশ কিছু অপশন দেখতে পারবেন। সেখানে একটি অপশন রয়েছে যা হলো কল হিস্ট্রি।

আপনি যদি সে কল হিস্ট্রিতে প্রবেশ করেন। তাহলে সেই সিম থেকে কখন কাকে কল করা হয়েছি। এসএমএস করা হয়েছিল, কে কে মেসেজ পাঠিয়েছিল, কে কে কল করেছিল তার বিস্তারিত তথ্য দেখতে পারবেন।

তারমানে আপনি চাইলে, গ্রামীণফোনের যাবতীয় তথ্য বাই জিপি অ্যাপ লগইন করার মাধ্যমে জেনে নিতে পারবেন। আপনারা এই একই নিয়মে বাংলাদেশের সকল সিম অপারেটরের কল লিস্ট সহজেই জেনে নিতে পারবেন অ্যাপস লগইন করার মাধ্যমে।

রবি সিমের কল লিস্ট বের করার নিয়ম

আপনি যদি কোন পরিচিত ব্যক্তির রবি সিমের কল লিস্ট বের করতে চান? সে ক্ষেত্রে আপনারা গুগল প্লে স্টোরে গিয়ে একদম ফ্রিতে মাই রবি অ্যাপ ইনস্টল করে নিতে পারবেন।

আর রবি সিমের কললিস্ট বের করতে চাইলে, মোবাইলে মাই রবি অ্যাপ লগইন করতে হবে। লগইন করার জন্য অবশ্যই সেই মোবাইল নাম্বারে একটি পিন কোড যাবে।

আপনাকে যে কোন মূল্যে সে মোবাইল থেকে পেইন করতে সংগ্রহ করে, অ্যাপ লগইন করতে হবে। তারপর থেকে সেই সিমের আর কোন দরকার হবে না।

কারণ আপনারা একবার অ্যাপ লগইন করতে পারলে, সেই রবি সিমের সকল কল লিস্ট থেকে শুরু করে, এসএমএস ইন্টারনেট সকল হিস্ট্রি জানতে পারবেন।

তো রবি সিমের সকল history জানার জন্য আপনার এপ লগইন করা হয়ে গেলে, সরাসরি হোমপেজে চলে যাবেন।

সেখানে আপনার প্রথমে, রবি সিমে কত টাকা ব্যালেন্স রয়েছে, কত মিনিট রয়েছে, কি পরিমানে ইন্টারনেট ডাটা রয়েছে তার প্রতিটি তথ্যই দেখতে পারবেন।

তার একটু নিচের দিকে গেলে দেখতে পারবেন “quick links” নামে একটি অপশন রয়েছে। আপনার সেখানে আর অসংখ্য অপশন দেখতে পারবেন।

সেখান থেকে আপনাকে বেছে নিতে হবে কল হিস্ট্রি অপশন। তারপর সেই অপশনে প্রবেশ করে, সেখানে সে সিমের সকল কল হিস্ট্রি দেখতে পারবেন।

কল হিস্ট্রি জানার পাশাপাশি, কে বা কারা এসএমএস পাঠিয়েছে বা এই সিম থেকে কাকে কাকে এসএমএস পাঠানো হয়েছে তার বিস্তারিত তথ্য দেখতে পারবেন।

শেষ কথাঃ

তো বন্ধুরা আমি আপনাকে ধারণা দেয়ার জন্য বাংলাদেশের দুইটি সিম কোম্পানির কল লিস্ট কিভাবে বের করতে হয়। সে বিষয়ে জানিয়ে দিলাম।

কিন্তু আপনি যদি আরও অন্যান্য সিম অপারেটরের কল লিস্ট বের করতে চান? সে সকাল সেম কোম্পানির অ্যাপ ডাউনলোড করে, উপরে দেয়া নিয়ম অনুযায়ী সহজেই অন্যের কল লিস্ট বের করতে পারবেন।

Advertisement

Leave a Comment