গুগল প্লে স্টোর থেকে অ্যাপ ডাউনলোড হচ্ছে না কেন ? সমাধান জানুন!

গুগল প্লে স্টোর থেকে অ্যাপ ডাউনলোড হচ্ছে না কেন : বর্তমান সময়ে এ বিষয়ে অনেকেই জানতে চায়। আমরা জানি গুগল প্লে স্টোর আছে সব থেকে জনপ্রিয় অ্যাপ ডাউনলোড করার প্ল্যাটফর্ম।

Advertisement

নিরাপদে দিক দিয়ে বলতে গেলে গুগল প্লে স্টোর সব থেকে সুরক্ষিত। যা ব্যবহার করে মোবাইলের জন্য প্রয়োজনে অ্যাপ গুলো সহজে ডাউনলোড করা যায়।

তাই বেশিরভাগ এন্ড্রয়েড মোবাইল ইউজাররা অন্য কোন থার্ড পার্টি ওয়েবসাইট থেকে অ্যাপ ডাউনলোড করার বিপরীতে গুগল প্লে স্টোর থেকে অ্যাপ ডাউনলোড করে ব্যবহার করেন।

গুগল প্লে স্টোর থেকে অ্যাপ ডাউনলোড হচ্ছে না কেন ? সমাধান জানুন!
গুগল প্লে স্টোর থেকে অ্যাপ ডাউনলোড হচ্ছে না কেন ? সমাধান জানুন!

কিন্তু অনেক সময় গুগল প্লে স্টোর থেকে অ্যাপ ডাউনলোড হচ্ছে না এই ধরনের সমস্যায় পড়েন। তার মানে অনেক সময় যখন আপনি গুগল প্লে স্টোরে গিয়ে কোন অ্যাপ ডাউনলোড করতে চান তখন অ্যাপটি ডাউনলোড হয় না।

তাই আজকের এই আর্টিকেলে আমরা অ্যান্ড্রয়েড মোবাইলে গুগল প্লে স্টোর থেকে কিভাবে অ্যাপ ডাউনলোড করবেন। এবং প্লে স্টোর থেকে অ্যাপস কেন ডাউনলোড হচ্ছে না? এ বিষয়ে সমাধান জানিয়ে দেবো।

Advertisement

তাই গুগল প্লে স্টোর থেকে অ্যাপ ডাউনলোড হচ্ছে না কেন ? এ বিষয়ে সম্পূর্ণ তথ্য জানতে আজকের আর্টিকেলটি শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে করুন।

মোবাইলে প্লে স্টোর থেকে অ্যাপ ডাউনলোড হচ্ছেনা কেন ?

আপনাদের ব্যবহৃত মোবাইল এ গুগল প্লে স্টোর থেকে অ্যাপ ডাউনলোড হচ্ছে না কেন এই সমস্যার সমাধান অবশ্যই জানতে হবে।

তাই আপনি যদি মোবাইলে প্লে স্টোর থেকে অ্যাপ ইন্সটল করতে না পারেন। এখন এই সমস্যা থেকে বের হয়ে আসতে চান তাহলে নিচে দেওয়া তথ্যগুলো মনোযোগ দেন।

আমরা নিচের অংশে যে উপায় গুলো বলবো, সে উপায় গুলো অবলম্বন করে প্লে স্টোরে অ্যাপ সহজে ডাউনলোড করতে পারবেন।

মোবাইলে গুগল প্লে স্টোর থেকে অ্যাপ ডাউনলোড না হওয়ার মূল তিনটি কারণ রয়েছে। যেমন-

  1. গুগল প্লে স্টোর কোন ক্যাশ যুক্ত থাকলে অ্যাপ ইন্সটল হবে না।
  2. মোবাইলের মধ্যে ফ্রি স্টোরেস স্পেস না থাকলে অ্যাপস ইনস্টল হবে না।
  3. গুগল প্লে স্টোর আপডেট না থাকলে অ্যাপস ইন্সটল হবে না।

কিন্তু উপরের বেলায় এই তিনটি কারণ ছাড়াও আরো অনেক কারণে, গুগল প্লে স্টোরের অ্যাপ ডাউনলোড হয় না। অনেক সময় দেখা যায় কিছু কিছু অ্যাপ ডাউনলোড হয় আবার প্রয়োজনীয় কিছু অ্যাপ ডাউনলোড হয় না।

তবে এই সমস্যা দূর করতে, নিচে দেওয়া তথ্যগুলো ভালো করে পড়ুন।

ইন্টারনেট কানেকশন চেক করুন

প্লে স্টোর থেকে অ্যাপ ডাউনলোড না হলে করণীয় হিসেবে ইন্টারনেট কানেকশন চেক করুন। অনেক সময় দেখা যায় ইন্টারনেট কানেকশন স্লো হওয়ার কারণে এই সমস্যাটি দেখা যায়।

বিশেষ করে ফেসবুক, ইউটিউব এবং ইনস্টাগ্রাম ইত্যাদি প্লাটফর্ম ব্যবহার করার সময় যদি ইন্টারনেট সমস্যা অনুভব করেন তবে হতে পারে এটি ইন্টারনেট কানেকশন সমস্যা। যে কারণে আপনার প্লে স্টোর থেকে অ্যাপ ডাউনলোড সমস্যা দেখা দেয়।

এক্ষেত্রে আপনি অবস্থান পরিবর্তন করে দেখুন ইন্টারনেট কানেকশন ভালো হয়ে যাবে। এছাড়া আপনি চাইলে অন্য কারো মোবাইল থেকে ইন্টারনেট ব্যবহার করে প্লে স্টোর অ্যাপটি ডাউনলোড করে নিতে পারবেন।

স্টোরেস স্পেস চেক করুন

আপনাদের ইন্টারনেট কানেকশন ভালো থাকার পরেও যদি গুগল প্লে স্টোর থেকে অ্যাপস ডাউনলোড না হয়। সেক্ষেত্রে অবশ্যই মোবাইলের স্টোরেস স্পেস চেক করে নেবেন।

কারণ আপনার মোবাইলের মেমোরি খালি না থাকলে, গুগল প্লে স্টোরেট অ্যাপ ইন্সটল হবে না।

তাই আপনার মোবাইলে অপ্রয়োজনীয় অ্যাপস বা ফাইলগুলো থাকলে, সেগুলো আনইনস্টল বা ডিলিট করে দিবেন। যার ফলে আপনার স্টোরেজ ফাকা হবে। আপনি তখন নিশ্চিন্তে গুগল প্লে স্টোর থেকে অ্যাপস ডাউনলোড করতে পারবেন।

প্লে স্টোর অ্যাপ আপডেট করুন

অনেক সময় দেখা যায়, মাসের পর মাস অতিবাহিত হয়ে যায় কিন্তু আমরা মোবাইলে থাকায় কোন অ্যাপস অর্থাৎ গুগল প্লে স্টোর অ্যাপ আপডেট করি না।

কারণ প্রতিনিয়ত প্লেস্টোর অ্যাপ আপডেট করেন। আপনি আপডেট দেখার পরেও সেগুলো যদি আপডেট না করেন। তাহলে নতুন নতুন সার্ভিস গুলো উপভোগ করতে পারবেন না।

বিশেষ করে, আপনার প্লে স্টোর অ্যাপ যদি আপডেট না থাকে সেক্ষেত্রে আপনি প্লে স্টোরে প্রবেশ করে কোন অ্যাপস ডাউনলোড করতে গেলে সেটি ইন্সটল হবে না।

তাই প্রথমে গুগল প্লে স্টোরে প্রবেশ করে, আপনার মোবাইলে থাকা সকল অ্যাপস সাথে প্লে স্টোর এপটিও আপডেট করে নেবেন তাহলে দেখবেন প্লে স্টোর থেকে সকল অ্যাপ ডাউনলোড হচ্ছে।

শেষ কথাঃ

তো বন্ধুরা আপনারা যারা অ্যান্ড্রয়েড মোবাইল ব্যবহার করে, গুগল প্লে স্টোর থেকে অ্যাপ ডাউনলোড করতে পারছেন না। তারা চাইলে উপরে দেওয়া টিপস গুলো অনুসরণ করে, গুগল প্লে স্টোর অ্যাপ ডাউনলোড করতে পারেন।

আর এই পোস্ট সম্পর্কে আপনার যদি কোন প্রশ্ন থাকে অবশ্যই কমেন্ট করে জানিয়ে দিবেন।

সেইসাথে এন্ড্রয়েড মোবাইলের জন্য জনপ্রিয় অ্যাপস ডাউনলোড করার বিষয়ে জানতে, আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন।

ধন্যবাদ।

Advertisement

Leave a Comment