ইউটিউব ভিডিওর জন্য ফ্রি ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড ওয়েবসাইট

বর্তমান সময়ে যারা ইউটিউবের জন্য ভিডিও তৈরি করে, বিশেষ করে, যারা ইউটিউব চ্যানেলের নতুন, তাদের ভিডিও তৈরি করার জন্য ফ্রি ব্যাকগ্রাউন্ড মিউজিক ওয়েবসাইট পাওয়া অনেক দুষ্কর হয়ে দাঁড়ায়।

Advertisement

একজন ভিডিও কন্টেন্ট ক্রিয়েটর হিসেবে, আপনারা নিশ্চয়ই চান যে, আপনার তৈরি করা ভিডিও গুলোতে সব থেকে ভালো ব্যাকগ্রাউন্ড মিউজিক ব্যবহার করতে।

তবে ব্যাকগ্রাউন্ড মিউজিক বেছে নেয়ার ক্ষেত্রে, আপনাকে কোন ধরনের কপিরাইট আইনের লঙ্ঘন করতে না হয়। সেদিকে অবশ্যই লক্ষ্য রাখতে হবে।

ইউটিউব ভিডিওর জন্য ফ্রি ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড ওয়েবসাইট
ইউটিউব ভিডিওর জন্য ফ্রি ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড ওয়েবসাইট

কারণ আপনার কষ্ট করে তৈরি করা ভিডিওতে যদি কপিরাইট আইন লন্ডন হয়ে যায়। সে ক্ষেত্রে ইউটিউব থেকে আপনার ভিডিওটি সরিয়ে দেয়া হবে যা একটি দুঃখজনক ঘটনা প্রকাশ পায়।

তাই আপনি যদি ইউটিউবে ভিডিও তৈরি করার জন্য বিভিন্ন ধরনের ব্যাকগ্রাউন্ড মিউজিক ব্যবহার করতে চান।

Advertisement

সেই ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড করার আগে, অবশ্যই ইউটিউব এর ভিডিও লাইসেন্স সম্পর্কে বিস্তারিত জানতে হবে। বিশেষ করে কোন কোন ক্ষেত্রে কপিরাইট ইস্যু আছে।

আপনি যদি এ বিষয় গুলো না জেনে, কোন ধরনের ব্যাকগ্রাউন্ড মিউজিক ব্যবহার করেন। সে ক্ষেত্রে আপনার ইউটিউব চ্যানেল কখনোই মনিটাইজেশন করতে পারবেন না। এমনও ঘটনা ঘটতে পারে আপনার ইউটিউব চ্যানেলটি ব্যান করে দেয়া হতে পারে।

তাই আপনার ইউটিউব চ্যানেলে ভিডিও গুলো সফলভাবে গড়ে তুলতে চাইলে, ফ্রি কপিরাইট ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড করার উপায় জানতে হবে।

কারণ বর্তমান সময়ে, আপনার youtube চ্যানেলের ভিডিও গুলো যত কোয়ালিটি সম্পন্ন হবে তত দর্শক আপনার ভিডিও দেখতে আসবে।

আর ইউটিউব চ্যানেলের ভিডিও গুলো এতটাই জনপ্রিয় হয়েছে যা প্রতিদিন মানুষ দেখতে থাকে।

আর ইউটিউব থেকে টাকা ইনকাম করা এখন অনেক সোজা হয়ে গেছে। আপনারা শুধুমাত্র চলতি বছরে এক হাজার সাবস্ক্রাইবার এবং চার হাজার ঘন্টা ওয়াচ টাইম পূরণ করতে পারলেই, ইউটিউব চ্যানেল মনিটাইজেশন করে নিতে পারবেন।

কিন্তু ইউটিউব চ্যানেল থেকে টাকা ইনকাম করার জন্য আপনাকে অবশ্যই ভিডিওগুলো কোয়ালিটি সম্পন্ন বানাতে হবে। আর কোয়ালিটি সম্পন্ন ভিডিও বানাতে চাইলে, আপনাকে অবশ্যই ব্যাকগ্রাউন্ড মিউজিক ব্যবহার করতে হবে।

কারণ দর্শকরা বোবা ভিডিও গুলো দেখতে পছন্দ করে না। তাই আপনাকে আকর্ষণীয় মিউজিক ভিডিওতে ব্যবহার করে আপলোড করতে হবে।

তো চলুন চিন্তার কোন কারণ নেই। আজকের এই আর্টিকেলে আমরা ইউটিউব ভিডিওর জন্য ভিডিও ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড করার সেরা ওয়েবসাইটগুলোর সাথে পরিচয় করিয়ে দেবো। যেখান থেকে আপনারা কোন প্রকার কপিরাইট লঙ্খনের সমস্যার মুখোমুখি হবেন না।

নিশ্চিন্তে ফ্রি কপিরাইট মিউজিক ডাউনলোড করে, আপনার ভিডিওতে ব্যবহার করার সুযোগ পাবেন।

ইউটিউব ভিডিওর জন্য ফ্রি ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড ওয়েবসাইট

অনলাইন সেক্টরে অসংখ্য পরিমাণের ইউটিউব ভিডিওর জন্য ফ্রি ব্যাকগ্রাউন্ড মিউজিক ওয়েবসাইট রয়েছে। আপনারা যারা ইউটিউব চ্যানেলের ভিডিওগুলো আকর্ষণীয় করে তুলতে চান?

তারা চাইলে, আজকের এই আর্টিকেলে আমরা যে, সকল ফ্রি ব্যাকগ্রাউন্ড মিউজিক ওয়েবসাইট দেখাবো।

সেখান থেকে যেকোনো একটি ওয়েবসাইট ভিজিট করে, আপনারা পছন্দ মত ফ্রি ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড করে নিতে পারবেন।

তো চলুন, এমন কিছু জনপ্রিয় ওয়েবসাইট সম্পর্কে বিস্তারিত জেনে নেয়া যাক।

Youtube অডিও লাইব্রেরী

ইউটিউব অডিও লাইভে ইউটিউব ভিডিওতে ব্যবহার করার জন্য সবথেকে বেশি জনপ্রিয় হয়। আপনারা চাইলে ইউটিউবে থাকা বিভিন্ন ব্যাকগ্রাউন্ড মিউজিক এবং সাউন্ড এফেক্ট সরাসরি ভিডিওতে ব্যবহার করার সুযোগ পাবেন।

আপনারা ইউটিউব অডিও লাইব্রেরি থেকে বিভিন্ন ধরনের ব্যাকগ্রাউন্ড মিউজিক এবং অডিও ইফেক্ট অফলাইন কাজের জন্য ব্যবহার করতে পারবেন।

Youtube অডিও লাইব্রেরিতে কয়েক শতাধিক ফ্রি মিউজিক ক্যাটাগরি অনুযায়ী সাজানো রয়েছে, যা ব্যবহার করা অনেকটাই সহজ।

এপিডেমিক সাউন্ড

এপিডেমিক সাউন্ড ওয়েবসাইটটি ইন্টারনেট জগতে ২০০৯ সালে আত্মপ্রকাশ করেছে। ইন্টারনেটের মাধ্যমে যারা নিজের মিউজিক প্রকাশ করতে চাই। এবং ইন্টারনেট থেকে ফ্রি কপিরাইট ব্যাকগ্রাউন্ড মিউজিক সংগ্রহ করতে চাই তারা উভয়েই এই ওয়েবসাইটে কাজ করতে পারবে।

আমাদের জানামতে কপিরাইট ফ্রি ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড করার জন্য এই ওয়েবসাইটটি অন্যতম। আপনার পছন্দমত যেকোন ফ্রি ব্যাকগ্রাউন্ড মিউজিক এই ওয়েব সাইটে প্রবেশ করে ডাউনলোড করে নিতে পারবেন।

ফ্রি ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড করার ওয়েবসাইট লিংক

ফ্রি স্টক মিউজিক

ফ্রিস্টক মিউজিক ওয়েবসাইটে তাদের নামকরণ সার্থক করেছে। এই ওয়েবসাইটে রয়েছে বিভিন্ন ধরনের ফ্রী স্টক মিউজিকের সমাহার।

এই ওয়েবসাইটে কয়েক শতাধিক এরও বেশি ফ্রি মিউজিক ট্র্যাক বিভিন্ন ক্যাটাগরিতে ডাউনলোড করার সুযোগ প্রদান করে।

যা ইউটিউব ভিডিও কনটেন্ট ক্রিয়েটরদের কাছে অনেক জনপ্রিয়।

আপনারা এই ফ্রি স্টক মিউজিক ওয়েবসাইট থেকে প্রায় প্রতিটি মিউজিক mp3, ওয়েব ও এইএফএফ সংগ্রহ করতে পারবেন।

সব থেকে মজার বিষয় হলো এই ওয়েবসাইট থেকে মিউজিক ডাউনলোড করার জন্য কোন ধরনের সাইন আপ করার দরকার হয় না। সরাসরি আপনার পছন্দের মিউজিক ডাউনলোড করে নিতে পারবেন।

আর এই ওয়েবসাইট থেকে প্রতিটি মিউজিক যেকোন ভিডিওতে ব্যবহার করে, বাণিজ্যিকভাবে ব্যবহার করতে পারবেন।

ফ্রি ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড করার ওয়েবসাইট লিংক

ইনকম্পটেক

ইনকম্পটেক আরো একটি জনপ্রিয় কপি রাইট ফ্রি মিউজিক ডাউনলোড করার ওয়েবসাইট। এই ওয়েবসাইট থেকে আপনার পছন্দমত মিউজিক খুঁজে বের করার জন্য ক্যাটাগরি পেয়ে যাবেন।

এবং সার্চ ও ফিল্টার এর ব্যবস্থা রয়েছে, যেখানে আপনারা সার্চ করেও মিউজিক গুলো ডাউনলোড করতে পারবেন।

এই ইনকম্পটেক ওয়েবসাইটে শতাধিক মিউজিক ট্র্যাক আছে। যা আপনারা mp3 ফরম্যাটে ডাউনলোড করতে পারবেন।

ফ্রি ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড করার ওয়েবসাইট লিংক

শেষ কথাঃ

তো বন্ধুরা আপনারা যারা ইউটিউব ভিডিওর জন্য ফ্রি ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড করার ওয়েবসাইটগুলো খুঁজছিলেন। তারা উপরে উল্লেখিত যেকোনো একটি ফ্রি ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড করার ওয়েবসাইট বেছে নিতে পারেন।

উক্ত ওয়েবসাইট গুলো থেকে ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড করে, ইউটিউব চ্যানেলের ভিডিও গুলো তৈরি করে আপলোড করার পর, কোনপ্রকার কপিরাইট আইন লংঘন হবে না।

তো আজকের আর্টিকেলটি আপনার যদি উপকারে আসে অবশ্যই একটি কমেন্ট করে জানিয়ে দিবেন। সেই সাথে আপনার বন্ধুদের জানাতে একটি সোশ্যাল মিডিয়া শেয়ার করে দিবেন।

ধন্যবাদ।

Advertisement

Leave a Comment