অনলাইনে টাইপিং করে টাকা ইনকাম করার বিভিন্ন কৌশল (জানতে ভিজিট করুন)

অনলাইনে কিভাবে টাইপিং করে টাকা ইনকাম করা যায়। ঘরে বসে টাইপিং করে টাকা ইনকাম করার বিভিন্ন কৌশল সম্পর্কে জানানোর জন্য আজকের এই আর্টিকেলটি প্রকাশ করা হলো।

Advertisement

বর্তমান সময়ে, আপনারা মোবাইল বা কম্পিউটারে টাইপিং করে কোন কোন কাজ করতে পারবেন। তার বিষয়ে সঠিক তথ্য জানতে আমাদের লেখা আর্টিকেলটি শেষ পর্যন্ত মনযোগ দিয়ে পড়ুন।

অনলাইনে টাইপিং করে টাকা ইনকাম করার বিভিন্ন কৌশল
অনলাইনে টাইপিং করে টাকা ইনকাম করার বিভিন্ন কৌশল

তো আর্টিকেলের শুরুতে বলতে চাই, আপনার যদি টাইপিং স্পিড এবং কাজ করার ধৈর্য থাকে। তাহলে প্রতি মাসে টাইপিং করে টাকা ইনকাম করতে পারবেন তাও আবার নিজের ঘরে বসেই।

অনলাইনে টাইপিং করে টাকা ইনকাম করার বিভিন্ন কৌশল

টাইপিং করে টাকা ইনকাম করার জন্য কোন কোন পদ্ধতি আছে। এই বিষয়ে জানার জন্য অসংখ্য পরিমাণের মানুষ গুগল সার্চ করে জানতে চাই।

তাই তাদের উদ্দেশ্যে আমরা এমন কিছু জনপ্রিয় অনলাইন প্লাটফর্ম এর সাথে পরিচয় করিয়ে দেব। যেখানে টাইপিং দক্ষতা থাকলে, খুব সহজেই টাইপিং করে টাকা ইনকাম করতে পারবেন।

Advertisement

আসুন জেনে নেওয়া যাক, অনলাইনে টাইপিং করে টাকা ইনকাম করার বিভিন্ন কৌশল এবং অনলাইন প্লাটফর্ম সম্পর্কে। সেখানে কি কি কাজ করে আয় করবেন। তার বিষয়ে বিস্তারিত।

টাইপিং করে টাকা ইনকাম করুন ফ্রিল্যান্স কন্টেন্ট রাইটার হিসবে

অনলাইনে টাইপিং করে টাকা ইনকাম করার সবচেয়ে জনপ্রিয় মাধ্যম হলো ফ্রিল্যান্স রাইটিং জব।

ফ্রিল্যান্স রাইটার’রা রিসার্চ পেপার ও ম্যাগাজিন কনটেন্ট লেখার জন্য ব্লগ পোস্ট কিংবা ওয়েবসাইট কনটেন্ট তৈরি করে টাকা ইনকাম করতে পারে।

এছাড়া, আপনি যদি প্রযুক্ত, ফ্রিন্যান্স, ভ্রমণ, লাইফ স্টাইল সহ ইত্যাদি বিষয়ে লেখালেখি করতে ভালোবাসেন। তাহলে ফ্রিল্যান্স রাইটিং এ অসংখ্য কাজ খুজে পাবেন।

আর টাইপিং করে টাকা ইনকাম করার জন্য ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস গুলোর মধ্যে সবচেয়ে সেরা ফাইভার, আপওয়ার্ক এ কাজ করতে পারবেন।

আপনি যদি উক্ত ফ্রিল্যান্সিং সাইট গুলোতে টাইপিং করে টাকা ইনকাম করতে চান? তাহলে আপনার টাইপিং ভালো দক্ষ হতে হবে সেই সঙ্গে শব্দ ভান্ডার সমৃদ্ধ হতে হবে।

উক্ত গুণ গুলো আপনার মধ্যে থাকলে। আপনি ফ্রিল্যান্স কনটেন্ট রাইটার হিসেবে প্রতি মাসে বেশে ভালো পরিমাণের টাকা ইনকাম করতে পারবেন, নিজের ঘরে বসেই।

টাইপিং করে টাকা ইনকাম করুন টাইপিং এডিটর হিসেবে

আপনি যদি এডিটর হিসেবে কাজ করার অভিজ্ঞতা রাখেন। কিংবা কনটেন্ট রাইটিং এ দক্ষ হয়ে থাকেন। তাহলে উক্ত কাজ করার জন্য আপনি উপযুক্ত হিসেবে বিবেচিত হবেন।

তো এডিটিং কাজ এর সঙ্গে রয়েছে- পাঠ্য পর্যালোচনা ও ডকুমেন্ট এর টেক্সট স্টাইল এবং টোন উন্নত করা। সেই সঙ্গে লেখার শৈলী ও বিষয় বস্তুর সঙ্গে লেখক এর লেখার সামঞ্জস্য রয়েছে কিনা সেগুলো পরিক্ষা করতে হবে।

মনে করুন- একজন ক্লয়েন্ট তার পাঠ্য বই প্রকাশ এর পূর্বে টাইপিং এডিটর এর সহায়তা নিতে পারেন। আবার পত্র পত্রিকা কোম্পানি গুলোও এডিটর এর দরকার হয়।

এখন আপনি যদি টাইপিং দক্ষ হয়ে থাকেন। তাহলে বিভিন্ন উপায়ে টাইপিং এডিটর হিসেবে কাজ করে মাসে ভালো পরিমাণের টাকা ইনকাম করতে পারবেন।

টাইপিং করে টাকা ইনকাম করুন কপিরাইটার হিসেবে

টাইপিং সেক্টরে কপিরাইটিং কাজে, বিভিন্ন কোম্পানি দ্বারা প্রেতির সোর্স এর পেপার কিংবা ডিজিটাল ফরমেটে ডকুমেন্ট কপি করতে হয়।

এই জন্য আপনি যত বেশি প্রজেক্ট এর উপর কাজ করবেন। তত বেশি পরিমাণের টাকা ইনকাম করতে পারবেন।

মনে করুন- আপনাকে রিপোর্ট ও ম্যানুস্ক্রিপ্ট কিংবা পান্ডুলিপি দেখে দেখে স্প্রেডশীটে ডাটা এন্ট্রি করার জন্য বলা হতে পারে। আর এই কাজ গুলোই মূলত কপিরাইটিং কাজ।

আপনি কপিরাইটার হিসেবে অনলাইনের বিভিন্ন সেক্টরে কাজ করে টাকা ইনকাম করতে পারবেন।

ডাটা এন্ট্রি জব করে টাকা ইনকাম করুন

ডাটা এন্ট্রি হলো টাইপিং করে টাকা ইনকাম করার সহজ একটি প্রক্রিয়া বা কৌশল। ডাটা এন্ট্রি একধরণের ক্লারিক্রঅল জব।

যেখানে কম্পিউটার ও ডাটা প্রসেসিং প্রোগ্রাম ব্যবহার করে, যে কোন লিখিত তথ্য কে ইলেকট্রনিক ফরমেটে এন্ট্রি করা হয়। উক্ত ডাটা এন্ট্রি জব আপনি রিমোর্ট মোডে অর্থাৎ ঘরে বসে করতে পারবেন।

কিন্তু তার জন্য আপনার কাছে থাকতে হবে, একটি কম্পিউটার বা ল্যাপটপ। সেই সঙ্গে ভালো ইন্টারনেট কানেকশন। এছাড়া আপনাকে টাইপিং এ দক্ষ হয়ে এমএস অফিস কাজে দক্ষতা সম্পন্ন হতে হবে।

ডাটা এন্ট্রি জব করার জন্য অনলাইনে অনেক প্লাটফর্ম আছে। যেগুলো কাজ করে মাসে বেশ ভালো পরিমাণের টাকা রোজগার করতে পারবেন।

ই-বুক – টাইপিং করে টাকা ইনকাম করুন

টাইপিং কাজে আপনি যদি দক্ষতা সম্পন্ন হোন। তাহলে ই-বুক কিংবা ইলেকট্রনিক বুক টাইপিং কাজে নিযুক্ত হতে পারেন।

আপনারা উক্ত কাজের অধিনে- ফিকশন বই, হাউ-টু-ম্যানুয়াল, নন ফিকশন গাইড ও ফটোগ্রাফি বই ইত্যাদি গুলো কে পেপার ফর্ম্যাট থেকে ডিজিটাল ফর্ম্যাটে স্থানান্তর করার কাজ দেওয়া হতে পারে।

সিভি/ রিজিউম রাইটিং করে টাকা ইনকাম করুন

বর্তমান সময়ে সিভি/ রিজিউম ছাড়া কোন চাকরির জন্য আবেদন করা সম্ভব হয় না। তার জন্য অসংখ্য চাকরি প্রার্থী নিজের একটি প্রফেশনাল সিভি তৈরি করার জন্য টাকা খরচ করতেও পিছিয়ে যায় না।

এই ক্ষেত্রে আপনি যদি বিভিন্ন এডিটিং সফটওয়্যার ব্যবহার করার দক্ষতা রাখেন। তাহলে সিভি / রিজিউম রাইটিং করে টাকা ইনকাম করতে পারবেন।

তার জন্য আপনাকে এজন ক্লায়েন্ট এর দক্ষতা ও অভিজ্ঞতা সহ ব্যক্তিগত তথ্য তুলে ধরে ডিজিটাল ফরমেটে একটি সিভি/ রিজিউম তৈরি করে দিতে হবে।

আপনারা সিভি / রিজিউম রাইটিং এর কাজ করার জন্য অনলাইন মার্কেপ্লেস/ ফ্রিল্যান্সিং প্লাটফরম, ফ্রিল্যান্সার, আপওয়ার্ক, ফাইবার ইত্যাদিতে একাউন্ট তৈরি করে, ক্লায়েন্টদের সিভি তৈরি করে দিয়ে ইনকাম করতে পারবেন।

ক্যাপচা টাইপিং করে টাকা ইনকাম করুন

ক্যাপচা টাইপিং হচ্ছে, এমন একটি কাজ। যেখানে যে কেউ রোবট নন তা প্রমাণ করার জন্য ছবিতে থাকা সংখ্যা বা শব্দ সনাক্ত করতে পারবেন।

ক্যাপচা এন্ট্রি করে টাকা ইনকাম করার জন্য আপনাকে অবশ্যই টাইপিং এ দক্ষ হতে হবে। কারণ ক্যাপচা এন্ট্রি করার জন্য একটি নির্দিষ্ট সময় দেওয়া হয়। আপনি যদি নির্দিষ্ট সময়ের মধ্যে ক্যাপচা গুলো পূরণ করতে পারেন। তাহলে ভালো পরিমাণের টাকা ইনকাম করতে পারবেন।

আমি আপনাদের সুবিধার জন্য এখানে জানাব, ক্যাপচা টাইপিং করে টাকা ইনকাম করার সেরা ওয়েবসাইট এর বিষয়ে। তো ক্যাপচা এন্ট্রির কাজ করতে চাইলে, 2Captcha Megatypersওয়েবসাইট রেজিস্টার করতে পারেন।

শেষ কথাঃ

তো আজকের এই আর্টিকেলে টাইপিং করে টাকা ইনকাম করার কৌশল ও উপায় গুলো সম্পর্কে জানতে পারবেন।

আপনি যদি আমাদের পরামর্শ অনুযায়ী কাজ করতে পারেন। তাহলে মাস শেষে ভালো পরিমাণের টাকা রোজগার করার সুযোগ পাবেন।

এখন সর্বশেষে আমাদের আর্টিকেলটি আপনার কাছে যদি ভালো লেগে থাকে। তাহলে অবশ্য আপনার সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে শেয়ার করে দিবেন।

এছাড়া, অনলাইন থেকে টাকা ইনকাম করার আরো সহজ কৌশল গুলো শিখতে আমাদের সাইটটি নিয়মিত ভিজিট করুন

ধন্যবাদ।

Advertisement

Leave a Comment