বিকাশে ভুল নাম্বারে টাকা চলে গেলে করণীয় কি জেনেনিন।

বিকাশে ভুল নাম্বারে টাকা চলে গেলে করণীয় কি? সেই সম্পর্কে আজকে বিস্তারিত আলোচনা করব। আমাদের মধ্যে অনেকেই রয়েছে যারা ভুল নম্বরে বিকাশে টাকা পাঠিয়ে অনেক চিন্তায় পড়ে যান।

Advertisement

সেজন্য তাদের সুবিধার্থে এই পোস্টে বিকাশে ভুল নাম্বারে টাকা চলে গেলে করনীয় কি ? সে বিষয়ে বিস্তারিত তথ্য জানিয়ে দেবো। যা অনুসরণ করে, আপনার খুব সহজেই বিকাশে ভুলে টাকা পাঠালে সেটি পুনরায় ফেরত নিতে পারবেন।

আমরা জানি মোবাইল ব্যাংকিং এর জনপ্রিয়তার কারণে সকলেই কমবেশি বিকাশ একাউন্ট থেকে টাকা লেনদেন করেন। বেশিরভাগ সময় আমাদের অসাবধানতার কারণে, অর্থাৎ ভুলবশত ভুল নাম্বারে টাকা চলে যেতে পারে।

বিকাশে ভুলে নম্বরে টাকা চলে গেলে করণীয় কি জেনেনিন।
বিকাশে ভুলে নম্বরে টাকা চলে গেলে করণীয় কি জেনেনিন।

আপনার চাইলে, কিছু উপায় অবলম্বন করে, ভুল নাম্বারে চলে যাওয়া টাকাটি ফেরত নিতে পারবেন।

তাই আমরা আপনাকে সঠিকভাবে তথ্য, দেওয়ার জন্য জানিয়ে দেবো বিকাশে ভুল নাম্বারে টাকা চলে গেলে করণীয় সম্পর্কে।

Advertisement

সহজভাবে বিস্তারিত তথ্য পেতে, আমাদের আর্টিকেলটি শেষ পর্যন্ত ধৈর্য সহকারে পড়ুন।

বিকাশে ভুল নাম্বারে টাকা গেলে তাকে জানাবেন না?

বিকাশ একাউন্ট থেকে যদি কখনো ভুলবশত অন্য কোন নাম্বারে টাকা সেন্ড করে দেন। তাহলে যে নাম্বারে আপনি ভুল করে টাকা পাঠিয়েছেন সেখানে কল করে জানাবেন না।

তার কারণ অনেক মানুষ সুযোগসন্ধানী হয়ে থাকেন। অন্যদের বিপদে ফেলে, টাকা পয়সা লুটে নিতে চায়। আপনি যে নাম্বারে ভুল করে বিকাশ থেকে টাকা পাঠিয়েছেন সেই ব্যক্তিটি যদি অসৎ হয়ে থাকে।

সে ক্ষেত্রে আপনার কথা শুনে আপনার টাকা ফেরত দিবে না। নিজে টাকাগুলো তুলে খরচ করে ফেলবে।

তার জন্য বিকাশে ভুলে অন্য নাম্বারে টাকা চলে গেলে করণীয় হিসেবে প্রথমে যে ব্যক্তির নাম্বারে টাকা চলে গেছে। তাকে কোন ভাবেই জানাবেন না। সে ক্ষেত্রে আপনাকে ব্যবস্থা নিতে হবে।

বিকাশ নাম্বারে যে ভুল বসাতে টাকা পাঠিয়ে দিয়েছেন সেটি ফেরত পাবার জন্য অবশ্যই সতর্কমূলক ব্যবস্থা গ্রহণ করতে হবে।

কারণ যে ব্যক্তির নাম্বারে টাকা পাঠিয়েছেন। সে ব্যক্তি যদি টাকা তুলে ফেলে তাকে ধরা অনেকটাই কঠিন হবে। তো বিকাশে ভুলবশত টাকা পাঠিয়ে দিলে সেটি কিভাবে ফিরিয়ে আনবেন। সে বিষয়ে আমরা বিস্তারিত তথ্য জানিয়ে দিচ্ছি।

আন-নন বিকাশ একাউন্টে ভুলে টাকা চলে গেলে টাকা পাঠানো ক্যানসেল করুন

আপনি যদি ভুলবশত কোন আন-নন বিকাশ একাউন্টে টাকা পাঠিয়ে দেন। সে ক্ষেত্রে আপনারা তাৎক্ষণিকভাবে, ট্রানজেকশন ক্যানসেল করতে পারবেন।

আপনার বিকাশ অ্যাপস এর সেন্ট মানি অপশনে গিয়ে যদি ক্যান্সেল করার অপশন পেয়ে যান। তবে বুঝবেন নাম্বারটিতে এখনো বিকাশ একাউন্ট খোলা হয়নি।

সেই সময় আপনি যদি ক্যানসেল করেন তাহলে আপনার বিকাশ একাউন্ট এর টাকা ব্যাক হয়ে আসবে। বিকাশে ভুল নাম্বারে টাকা চলে গেলে করণীয় সম্পর্কে আরো বিস্তারিত জানতে নিচের অংশটি দেখুন।

বিকাশে ভুল নম্বরে টাকা গেলে বিকাশ কাস্টমার কেয়ারে কল দিন

বিকাশে ভুল নাম্বারে টাকা চলে গেলে করণীয় হিসেবে আপনারা বিকাশ কাস্টমার কেয়ারে কল দিবেন। অনেকেই বিকাশে ভুল নাম্বারে টাকা চলে গেলে কি করবেন সে বিষয়ে বুঝতে পারেন না বিধায় চিন্তিত হয়ে পড়েন।

তাই তাদের প্রধান কাজ হচ্ছে দ্রুত সম্ভব হলে কাস্টমার কেয়ারে বিষয়টি জানাবেন। আপনারা উপরে বর্ণিত বিষয়গুলো যদি সম্পূর্ণ করার পরেও কাজ না হয়। তবে সরাসরি বিকাশ কাস্টমার কেয়ারে যোগাযোগ করবেন।

বিকাশ কাস্টমার ফ্রি থাকলে আপনার দেওয়া কলটি রিসিভ করবে।

তারপর বিকাশ কাস্টমার কেয়ার কর্মকর্তারা আপনার কাছে, অ্যাকাউন্ট সংক্রান্ত কিছু তথ্য জানতে চাইবে। আপনি যদি সঠিকভাবে বিকাশ একাউন্টের তথ্যগুলো দিতে পারেন।

তবে যে নাম্বারে ভুলবশত টাকা চলে গেছে, কাস্টমার কেয়ারের কর্তৃপক্ষ আপনার টাকা ফেরত নিয়ে আসার চেষ্টা করবে।

অর্থাৎ যে নাম্বারে ভুল করে টাকা চলে গেছে। সে ব্যক্তি কখনোই টাকা তুলতে পারবে না। পুনরায় টাকা আপনার একাউন্টে জমা করে দেবে।

বিকাশে ভুল নম্বরে টাকা গেলে থানায় জিডি করুন

আপনার বিকাশ কাস্টমার কেয়ার থেকে যদি থানায় জিডি করার পরামর্শ দেয়। সে ক্ষেত্রে আপনি যে ট্রানজেকশন নাম্বার ব্যবহার করে টাকা পাঠিয়েছেন।

উক্ত ট্রানজেকশন নাম্বার দিয়ে থানায় কে জিডি করবেন। থানায় জিডি করার পরে সেই কফি নিয়ে বিকাশ অফিসে যাবেন। তারপর বিকাশ থেকে সেই ব্যক্তিকে কল দিয়ে তাকে ভুল করে টাকা পাঠানো হয়েছে ফেরত দেয়ার কথা বলবে।

বিকাশে ভুলে টাকা চলে গেলে করণীয় কাজের অংশ হিসেবে তারা এই জিডির কপি দিয়ে কাজ সম্পন্ন করবে।

তো আপনারা বিকাশ একাউন্টের যে ভুল নাম্বারে টাকা পাঠিয়েছেন। সেই একাউন্টের ব্যক্তি যদি নিজের টাকা বলে দাবি করে তবে অফিস থেকে তাকে প্রমাণ দিতে বলা হবে।

কিন্তু টাকা তার না হয় সে কোন প্রমাণ দিতে পারবে না। এখন সে টাকাটি আপনার একাউন্টে ফেরত পাঠিয়ে দেয়া হবে।

এরকমভাবে থানায় জিডি করার মাধ্যমে টাকা ফেরত পেতে পারবেন। আশা করি আপনারা বিকাশে ভুলে অন্য নাম্বারে টাকা পাঠিয়ে দিলে করনীয় কি? সে বিষয়ে বিস্তারিত জানতে পারলেন।

শেষ কথাঃ

সুপ্রিয় দর্শক, আজকের এই আর্টিকেলটি সম্পন্ন মনোযোগ দিয়ে পড়ে অবশ্যই আপনারা বিকাশে ভুল নম্বরে টাকা চলে গেলে করণীয় কি? এ বিষয়ে বিস্তারিত তথ্য পেয়েছেন।

এখন যদি বিকাশে ভুলে টাকা চলে যায়, তারা ওপর দিয়ে পদ্ধতি অনুযায়ী কাজ শুরু করে দিতে পারেন। আর সবসময় বিকাশে টাকা পাঠানোর সময় সতর্ক হয়ে নাম্বার ভালোভাবে দেখে টাকা পাঠাবেন।

আর আজকের আর্টিকেলটি আপনার কাছে ভালো লাগলে। অবশ্যই কমেন্ট করে জানাবেন। সেই সাথে আপনার বন্ধুদের জানাতে একটি সোশ্যাল মিডিয়া শেয়ার করে দিবেন।

ধন্যবাদ।

Advertisement

Leave a Comment